October 3, 2022

প্রধানমন্ত্রীর প্রতি ভালোবাসার অনন্য নজির গড়েছেন মুজিবভক্ত কৃষক জাকির হোসেন। পটুয়াখালীর গলাচিপায় হোসেন ফসলের ক্ষেতে মুজিববর্ষ, নৌকা ও শেখ হাসিনা নাম লিখে ফুটিয়ে তুলেছেন। গত তিন মাস ধরে তিনি বাড়ির পাশের ধানের বীজ দিয়ে ফসলের মাঠে এ ক্যানভাস তৈরি করেছেন। এতে সহায়তা করেছেন তার কলেজপড়ুয়া বড় মেয়ে তামান্না।

ফসলের মাঠে এ ক্যানভাস দেখতে গলাচিপার ডাকুয়া ইউনিয়নের পূর্ব আটখালী গ্রামে প্রতিদিন ভিড় করছেন এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

গত ২৯ জানুয়ারি তিনি ধানের বীজ বপণ করেন। এ কাজে নাম লেখা ও নৌকা আঁকায় তার মেয়ে তামান্না সকাল থেকে দুপুর পর্যন্ত মাঠে সময় দেন। চার শতাংশ জমিতে তিনি তার এ ভালোবাসা ফুটিয়ে তুলেছেন। জাকির চেষ্টা চালাচ্ছেন অগ্নিঝরা মার্চ মাস পর্যন্ত তার এ চিত্রকর্মটি আগলে রাখতে। জাকিরের এ উদ্যোগ ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে এলাকায়।

কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।

কৃষক জাকির হোসেন বলেন, গত ২৯ জানুয়ারি চার শতাংশ জমি তিন মাসের জন্য চুক্তি নিয়ে আমার ভালোবাসা প্রকাশ করেছি। এর আগে আমি চারবার প্রধানমন্ত্রীকে স্বপ্ন দেখেছি। ভাবলাম তিনি আমার কাছে হয়তো কিছু চান। আমি তো গরিব কৃষক। আমার দেওয়ার মতো তো আর কিছুই নাই। তাই পিতা মুজিব আর প্রধানমন্ত্রীকে আমার মতো করেই আমার ভালোবাসা প্রকাশ করলাম। এছাড়া স্বাধীনতা দিবসে আমার এ কাজ আমার ও আমার পরিবারের সবাইকে আত্মতৃপ্তি দেবে।

The post ফসলের ক্ষেতে শেখ হাসিনা নাম লিখলেন কৃষক appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.