October 5, 2022

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে শহীদুল ইসলাম সামি (১৭) নামের এক কিশোর প্রেমিক পরিবারে প্রেম মেনে না নেওয়ায় আত্মহত্যা করেছেন। একই সময়ে ইউরোপা আক্তার (১৬) নামের আরেক কিশোরী প্রেমিকাও বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।

গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলের দিকে অই উপজেলায় আহনের পাড়া নামক এলাকায় এই ঘটনা ঘটে। নিহত শহীদুল ওই এলাকার শরীফুল ইসলামের ছেলে। সে কাটাখালী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। অন্যদিকে ইউরোপা একই শ্রেণির ফতেয়াবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী বলে স্থানীয়রা জানান। প্রেমিক শহীদুল ইসলাম গলায় ফাঁস দিয়ে এবং প্রেমিকা ইউরোপা বিষপানে এই আত্মহত্যা করার চেষ্টা করেন বলে জানায় পুলিশ ও স্থানীয়রা। এদের মধ্যে শহীদুল ঘটনাস্থলে মারা গেলেও মুমূর্ষু অবস্থায় কিশোরী ইউরোপাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

নিকটবর্তী থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম আরটিভি নিউজকে বলেন, উপজেলার আহনের পাড়া এলাকায় একসঙ্গে কিশোর-কিশোরীর আত্মহত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সেখান থেকে ছেলেটির ফাঁস লাগানো অবস্থায় মরদেহ উদ্ধার করে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় কিশোরী মেয়েটিকে উদ্ধার করে পুলিশ পাহারায় চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.