October 3, 2022

স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে অনেক সময় শিক্ষার্থীদের মাঝে মারামারির ঘটনা দেখা যায়। আর তা সমাধান করতে শিক্ষকরা এগিয়ে আসেন। কিন্তু এবার দেখা গেলো ভিন্ন চিত্র। স্কুলে প্রধান শিক্ষক ঘুসিয়ে নাক ফাটালো অঙ্ক শিক্ষকের। আর শিক্ষকের এমন আচরণে শিক্ষার্থীরা রীতিমতো ভয়ে পালালেন স্কুল থেকে।

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার দেগঙ্গার বাজিতপুর উত্তরপাড়া এমএসকে স্কুলে। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, প্রধান শিক্ষক জয়দেব ঘোষ সহকারী শিক্ষক কার্তিক পালকে এলোপাথাড়ি মারধর করেন। এক পর্যায়ে কার্তিকের নাকে ঘুসি মারেন জয়দেব। নাকে প্রচণ্ড আঘাত পেয়ে মেঝেতে পরে যান কার্তিক। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেগঙ্গার বিশ্বনাথপুর হাসপাতালে ভর্তি করেন।

সেখানকার চিকিৎসকেরা তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক জানালে তাকে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কার্তিকের ওই অবস্থা দেখে শিক্ষার্থীরা ভয়ে ছোটাছুটি করতে থাকে।

এ ব্যাপারে কার্তিক জানান, তিনি দীর্ঘ দিন ধরে শারীরিক ভাবে অসুস্থ। সেই অবস্থাতেই প্রতি দিন স্কুলে আসছেন। প্রধানশিক্ষকের কাছে প্রায় ৫০ হাজার টাকা পান তিনি। এখন চিকিৎসার জন্য সেই টাকা দরকার। সেই পাওনা টাকা চাইতেই ঝগড়া শুরু হয় বলে জানান তিনি।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.