October 5, 2022

পুলিশ হেফাজতে নির্যাতনের অভিযোগে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন রাজিব কর রাজু নামে এক স্বর্ণ ব্যবসায়ী। ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে বুধবার (২ মার্চ) এই মামলার আবেদন করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান আদালতে বাদীর জবানবন্দি গ্রহণ শেষে। তবে সন্ধ্যা সোয়া ৬ টা পর্যন্ত আদালত এ বিষয়ে কোনো আদেশ দেননি।

মামলায় যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন কোতয়ালী থানার এসআই মিজানুর রহমান ও জলিল এবং এ এসআই ফরিদ ভূঁইয়া।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি রাত আড়াইটার দিকে কোনো অভিযোগ ছাড়াই এসআই মিজান ও এএসআই ফরিদ ভূঁইয়া সাদা পোশাকে ভিকটিমের ৬৯ নং গোয়ালনগর কোতয়ালীর বাসায় সিলিং ভেঙে প্রবেশ করে। কোনো কিছু বলার সুযোগ না দিয়ে আসামিরা ভিকটিম রাজুকে হাতকড়া পরিয়ে চড়-থাপ্পড় মারতে থাকে। ভিকটিমের বাসা তল্লাশি করে ১১ লাখ ৫৮ হাজার ৩৩৮ টাকার স্বর্ণ এবং তার মায়ের চোখ অপারেশন করার ৪১ হাজার ৩০০ টাকা ছাড়াও বাসা থেকে মোবাইল, ল্যাপটপ কোতয়ালী থানায় নিয়ে যায়।

সেখানে নিয়ে আসামিরা তার ওপর অমানসিক নির্যাতন চালায়। নির্যাতনে ভিকটিম অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসা শেষে তাকে আবার থানায় নিয়ে আসে। তাকে ৫ লাখ টাকা দিতে বলে। না হলে অস্ত্র, মাদক মামলার আসামি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেয়। টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা আবারও নির্যতন করে। পরবর্তীতে ভিকটিমের পরিবার দুই দফায় দুই লাখ টাকা দেয় তাদের। নির্যাতনে অসুস্থ হয়ে ভিকটিম প্রায় এক বছর হাসপাতালে চিকিৎসা নেন।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.