September 26, 2022

এবার ইউক্রেনে চলমান রাশিয়ান আগ্রাসন নিয়ে মুখ খুলেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সময়ে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে পশ্চিমা নেতারা ও ন্যাটো জোট বুদ্ধিহীনতার পরিচয় দিয়েছে বলে মনে করেন ট্রাম্প। গতকাল রবিবার ২৭ ফেব্রুয়ারি ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। যেখানে ভ্লাদিমির পুতিনের গোয়েন্দাগিরির প্রশংসা করেন ট্রাম্প।

এদিকে ইউক্রেনে রাশিয়ার চলমান আগ্রাসনের ব্যাপারে ট্রাম্প বলেন, এই ভয়ানক দুর্যোগ কখনোই আসতো না যদি মার্কিন নির্বাচনে কারচুপি না হতো। পুতিন যে স্মার্ট এটা সমস্যা নয়, কেননা তিনি আসলেই স্মার্ট। প্রধান সমস্যা হলো আমাদের নেতারা বুদ্ধিহীন।

আজ সোমবার ইউক্রেনে পঞ্চম দিনের মতো চলছে রুশ আগ্রাসন। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে চলমান সংঘর্ষে রাশিয়ার ৪ হাজার ৩০০ সৈন্য নিহত হয়েছে। মন্ত্রণালয়টি দাবি করেছে, রাশিয়া সূচনালগ্ন থেকে তার কোনো সশস্ত্র সংঘাতে লড়াইয়ের সময় এত বেশি হতাহতের শিকার হয়নি।

এদিকে রাশিয়ার অত্যাধুনিক সব অস্ত্রের কাছে নিতান্তই ঘরে বানানো সব অস্ত্র নিয়ে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনীয়রা। তবে মনের জোরে যুদ্ধ চালিয়ে যাচ্ছে তারা। শত্রুপক্ষের বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ে নেমেছেন দেশটির সাধারণ মানুষ। গেরিলা পদ্ধতিই তাদের একমাত্র হাতিয়ার। ঘরেই বানাচ্ছেন ককটেল। রুশ ট্যাংক বিপথে নিতে সরানো হচ্ছে রোড সাইন। মুছে দেয়া হচ্ছে চলাচলের চিহ্ন।

The post পুতিন স্মার্ট, আমাদের নেতারা বুদ্ধিহীন: ট্রাম্প appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.