October 5, 2022

এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আধুনিক সময়ের হিটলার হিসেবে অভিহিত করেছেন ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান সংসদ সদস্য পেত্রো পোরোশেঙ্কো। আজ বৃহস্পতিবার পার্লামেন্টের বাইরে পুতিন সম্পর্কে এ মন্তব্য করেন তিনি। খবর- বিবিসির।

এদিকে পেত্রো পোরোশেঙ্কো বলেন, আজ একটি ট্রাজিক দিন। তবে ইউক্রেন বিজয়ী হবে।পার্লামেন্টের বাইরে বক্তব্য দেওয়ার সময় ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত ইউক্রেনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা পোরোশেঙ্কো পুতিনকে আধুনিক সময়ের হিটলার হিসেবে অভিহিত করেন। ইউক্রেনের এক সাংবাদিক বিবিসিকে বলেন, ইউক্রেনের পার্লামেন্টের পরিস্থিতি উত্তেজনাপূর্ণ, ভেতরে অনেক সশস্ত্র লোক রয়েছে।

আজ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের দোনবাস অঞ্চলে ‘সামরিক অভিযানের’ ঘোষণা দেন। এর কিছুক্ষণ পরই দেশটির বিভিন্ন জায়গায় বিস্ফোরণের ঘটনা ঘটে। কিয়েভ বলছে, রাশিয়া পূর্ণ মাত্রায় হামলা শুরু করেছে। এর মধ্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশজুড়ে সামরিক আইন জারি করেছেন।

এদিকে রুশ প্রেসিডেন্ট দোনেৎস্ক ও লুহানস্ককে স্বাধীন হিসেবে ঘোষণা দেওয়ার পর সেখানে শান্তির জন্য সেনা পাঠানোর সিদ্ধান্তের কথা জানান। এর পর ওই দুই অঞ্চলে সংঘর্ষ তীব্র হয়েছে।

The post পুতিন আধুনিক সময়ের হিটলার: ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.