October 2, 2022

রংপুরের পীরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে ঘর-বাড়িতে হামলা চালিয়ে সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ সময় বাধা দিতে গেলে মহিলাসহ ৪জনকে পিটিয়ে গুরুতর আহত করে। আহতদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করা হয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) সকালে উপজেলার চৈত্রকোল ইউনিয়নের দানিশনগর গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী ও হামলার শিকার পরিবার সূত্র জানায়, বসতবাড়ীর সাড়ে ১২ শতাংশ জমি নিয়ে দানিশনগর গ্রামের মৃত আইয়ুব আলীর পুত্র আনিছার রহমান ও মেস্টার রহমানের সঙ্গে প্রতিবেশী ইছের উদ্দিনের পুত্র নজমাল ও সবুজ মিয়া’র দীঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে মঙ্গলবার সকালে আনিছার ও মেস্টার ভাড়াটে লোকজন নিয়ে অতর্কিত হামলা চালিয়ে নজমাল ও সবুজ মিয়ার সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়।

এ সময় বাধা দিতে গেলে নজমাল (৪৫) তার স্ত্রী মেহের নেকা (৩৮), ছোট ভাই সবুজ (৪০) ও তার স্ত্রী কুলছুমা বেগম (৩৫)কে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক নজমাল ও তার স্ত্রী মেহের নেকাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ প্রদান করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান শাহ্ জানান, উক্ত বিষয় নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার বসে মিমাংসা করা হয়েছিল।

পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, আহতরা থানায় মামলার জন্য এসেছিল। তাদের আগে চিকিৎসার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

আনজারুল/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.