October 5, 2022

কক্সবাজারের চকরিয়ায় বাবার শ্রাদ্ধ শেষে ফেরার পথে বেপরোয়া গতির পিকআপের চাপায় ৫ ভাই নিহত হন এবং পরে মারা যায় আরেক ভাই। সেই ঘটনার ৩ দিন পর পিকআপ চালককে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব।

এদিকে, ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। গতকাল বুধবারসহ তিন দফায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে অর্থসহায়তা হিসেবে দেওয়া হয়েছে তিন লাখ ৬০ হাজার টাকা।

সর্বশেষ জেলা প্রশাসনের এই সহায়তা সরাসরি তুলে দেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এ সময় ইউএনও জেপি দেওয়ান, এসি ল্যান্ড মো. রাহাত উজ-জামান, সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, থানার ওসি মুহাম্মদ ওসমান গনি, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর উপস্থিত ছিলেন।

এ সময় কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ‘সবার বিবেককে নাড়া দেওয়া ক্ষতিগ্রস্ত এই পরিবারের পাশে সব সময় থাকার অঙ্গীকার ব্যক্ত করছি আমি। এ জন্য উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে সব সময় খোঁজখবর রাখতে। ’

জেলা প্রশাসক আরো বলেন, ‘৮ ভাইয়ের এই পরিবারটি ভূমিহীন। তাই মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের উপহার হিসেবে আমরা সিদ্ধান্ত নিয়েছি, ক্ষতিগ্রস্ত ৮ পরিবারকে আমরা খাস জায়গায় নতুন করে পাকা বাড়ি নির্মাণ করে পুনর্বাসনের ব্যবস্থা করব। এ জন্য আজ থেকে প্রাথমিক প্রক্রিয়া শুরু করতে ইউএনও এবং এসি ল্যান্ডকে নির্দেশ দেওয়া হয়েছে। ডুলাহাজারা নাথপাড়ার পাশে সরকারি খাস জায়গায় একসঙ্গে আটটি বাড়ি নির্মাণ করা হবে। যাতে পরিবার-পরিজন নিয়ে সদস্যরা ভবিষ্যতে স্থায়ীভাবে মাথা গোঁজার ঠাঁই পায়।

এ ব্যাপারে চকরিয়ার ইউএনও জেপি দেওয়ান বলেন, ‘পরিবারগুলোকে স্থায়ীভাবে পুনর্বাসনের জন্য এরই মধ্যে খাস জায়গাও নির্ধারণ করা হয়েছে। সেখানে মাটি ভরাটসহ প্রয়োজনীয় কাজ শুরুর যাবতীয় প্রস্তুতি চলছে। ’

The post পিকআপচাপায় নিহত ৬ ভাইয়ের পরিবার পাচ্ছে ৮ বাড়ি appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.