October 2, 2022

ন্যাটোর শীর্ষ সম্মেলনকে দুর্বল ও বিভ্রান্তমূলক বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গতকাল শুক্রবার (৪ মার্চ) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় তিনি এ কথা বলেন। খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার ন্যাটো শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কিয়েভে প্রেসিডেন্টের কার্যালয় থেকে জানা গেছে, জেলেনস্কি ন্যাটো নেতাদের তার দেশে নো-ফ্লাই-জোন প্রতিষ্ঠার অস্বীকৃতির নিন্দা জানিয়েছেন।

ন্যাটো নেতাদের উদ্দেশ্য করে ভলোদিমির জেলেনস্কি বলেন, আজ (গতকাল) থেকে যারা মারা যাচ্ছে তারা আপনার কারণে মারা যাবে। আপনার দুর্বলতার কারণে, আপনার সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে।

তিনি বলেন, আজ ন্যাটো শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। একটি দুর্বল শীর্ষ সম্মেলন। একটি বিভ্রান্ত শীর্ষ সম্মেলন। একটি শীর্ষ সম্মেলন, যা ইউরোপের স্বাধীনতার লড়াইকে এক নম্বর লক্ষ্য বলে মনে করে না।
ন্যাটো দেশগুলোর সব গোয়েন্দা সংস্থা শত্রুদের পরিকল্পনা সম্পর্কে ভালোভাবে অবগত জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তারা নিশ্চিত করেছে যে, রাশিয়া আক্রমণ চালিয়ে যেতে চায়। ন্যাটো ইচ্ছাকৃতভাবে ইউক্রেনের ওপর আকাশ বন্ধ না করার সিদ্ধান্ত নিয়েছে। তারা একটি আখ্যান তৈরি করেছে যে, ইউক্রেনের আকাশ বন্ধ করা রাশিয়াকে ন্যাটোর বিরুদ্ধে সরাসরি আগ্রাসনকে উস্কে দেবে।

Leave a Reply

Your email address will not be published.