দ. কোরিয়ায় বাংলাদেশিসহ ৬৯ ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

দক্ষিণ কোরিয়ায় অধ্যয়নরত ৬৯ জন বিদেশি শিক্ষার্থীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সেই তালিকায় বাংলাদেশি ও নেপালি শিক্ষার্থীর নামও আছে বলে জানা গেছে। স্থানীয় পুলিশের বরাতে এ তথ্য জানিয়েছে কোরিয়া টাইমস।

গ্যাংওন প্রাদেশিক পুলিশ জানায়, ধর্ষণের অভিযোগে তারা প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ের ৬৯ জন বিদেশি শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করছে। অভিযুক্তরা মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে গত বছরের ডিসেম্বর থেকে প্রায় ১০০ বার বেআইনি যৌন কার্যক্রমে লিপ্ত হয়েছিলেন বলে অভিযোগ।

কোরিয়া টাইমস জানায়, অভিযুক্তদের সবাই বিদেশি শিক্ষার্থী, তাদের মধ্যে নেপালি এবং বাংলাদেশিও রয়েছেন।

পুলিশের অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যমে ভুক্তভোগী ওই কিশোরীকে স্ন্যাকসের প্রস্তাব ও আড্ডার কথা বলে অভিযুক্তরা তাদের বাসায় ডেকে নেয়।

কোরীয় আইন অনুযায়ী, ১৬ বছরের নিচের অথবা সম্মতি জানানোর বয়স না হলে শিশুদের সঙ্গে কোনো প্রাপ্তবয়স্ক ব্যক্তি যৌনতায় লিপ্ত হলে তার বিরুদ্ধে শিশু যৌন নিপীড়ন অথবা ধর্ষণের অভিযোগ আনা যাবে। ভুক্তভোগীর বয়স জানার পরও তার সঙ্গে যৌনতায় লিপ্ত হলে সেটিকে যৌন অপরাধ হিসেবে বিবেচনার বিধান রয়েছে।

এই ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অভিযুক্ত ওই ৬৯ শিক্ষার্থীর কেউ দক্ষিণ কোরিয়া ত্যাগ করতে পারবেন না বলে নিষেধাজ্ঞা আরোপ করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.