September 28, 2022

ফরিদপুর বিশ্ব জাকের মঞ্জিলে ৩ দিন ব্যাপী ওরস মাহফিল শেষে দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের চাপ বেড়েছে। দৌলতদিয়া ঘাট এলাকায় জিরো পয়েন্ট থেকে ৫ কিলোমিটার দীর্ঘ সিরিয়াল দেখা দিয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) ভোরে আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হওয়া তিন দিনব্যাপী ওরস শেষ হয়েছে । দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভক্তরা বাস, মাইক্রেবাসে করে সেখানে অংশ নেন। ওরস শেষ হওয়ায় তারা আবার একযোগে ফিরতে শুরু করেছেন। পাশাপাশি পণ্যবাহী ট্রাকেরও চাপ রয়েছে। এসব কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটের দৌলতদিয়া ঘাটে মঙ্গলবার ভোর থেকে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়।

মঙ্গলবার (০১ মার্চ) সকাল থেকে দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ মোড় পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার অংশে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রীবাহী বাস, ওরস ফেরত গাড়ি ও পণ্যবাহী ট্রাকগুলোকে দীর্ঘ সময় ধরে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে। গরমে ও রোদ্রে ভোগান্তি পোহাতে হচ্ছে ওরস ফেরত বাসের যাত্রী ও পণ্যবাহী ট্রাকের চালকদের।

ঘাট এলাকায় অপেক্ষা করা সাকুড়া পরিবহনের যাত্রী হেমায়েত সেখ বলেন, ৫ ঘণ্টার বেশি সময় ধরে ঘাটে ফেরির জন্য অপেক্ষা করছি। ঘাটে ওরস ফেরত গাড়ির চাপ থাকায় এই ভোগান্তি সৃষ্টি হয়েছে।

যশোর থেকে আসা ট্রাক চালক মিজানুর রহমান বলেন, সোমবার রাত ১২টার সময় ঘাটে এসে সিরিয়ালে আটকে আছি। আশপাশে পাবলিক টয়লেট, খাবারের হোটেল না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। কখল যে ফেরিতে উঠতে পারবো জানি না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, ওরস ফেরত গাড়ির চাপ থাকায় দৌলতদিয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তবে যানজটে আটকে থাকা পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া নৌপথে ১৯টি ফেরি চলাচল করছে।

মেহেদী/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.