October 2, 2022

স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, দলীয় সরকারের অধীনে আর নির্বাচন নয়। বিদ্যমান সংকট নিরসনে আমাদের লক্ষ্য, সরকার পদত্যাগের পর ঐক্যমতের ভিত্তিতে নূন্যতম সময়ে রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা।

গণ আন্দোলনের মাধ্যমে বিকশিত রাজনৈতিক শক্তির সমন্বয়ে ঐক্যমতের ভিত্তিতে ‘জাতীয় সরকার’ গড়ে তুলতে হবে। এই সরকার উল্লেখিত লক্ষ্য বাস্তবায়ন করবে।

সরকার ক্ষমতায় থাকার স্বার্থে প্রজাতন্ত্রের সাংবিধানিক বৈশিষ্ট্যকে ধ্বংস করে ফেলেছে। ফলে বর্তমান সরকার ক্ষমতায় থাকা অবস্থায় নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে না।

তিনি বলেন, সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনি কাজ এবং গুম-খুনসহ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে এমনভাবে সম্পৃক্ত করেছে, যাতে ব্যর্থরাষ্ট্রের চিত্র ফুটে উঠে। উন্নয়নের নামে রঙ্গিন ফুলঝুরির নিচে আকণ্ঠ দুর্নীতি, লুটপাট ও ধ্বংসযজ্ঞে নিমজ্জিত তথাকথিত রোল মডেল বাংলাদেশ।

বিদ্যমান ভয়াবহ সংকট নিরসনে গণআন্দোলনের লক্ষ্যে ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আজ দোসরা মার্চ, জাতীয় ‘পতাকা উত্তোলন’ দিবসের স্মৃতিচারণে আ স ম আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

আলোচনা সভায় বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, কমরেড সাইফুল হক, জোনায়েদ সাকি, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, নুরুল হক নুর, অ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার, তানিয়া রব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ উপস্থিত আছেন এবং বক্তব্য রাখবেন। সভা চলছে। সভা পরিচালনা করছেন এসএম আনসার উদ্দিন।

জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে জেএসডি আয়োজিত স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া।

বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.