October 1, 2022

এবার গ্রিপ লিগের ম্যাচে আয়ারল্যান্ডকে দাপটের সঙ্গে হারিয়েছিল আরব আমিরাত। ফাইনালেও তার পুরনাবৃত্তি করল তারা। মোহাম্মদ ওয়াসিমের দুর্দান্ত শতকে আইরিশদের ৭ উইকেটে পরাজিত করে আইসিসি মেনস টি-২০ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার-এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল সংযুক্ত আরব আমিরাত। যোগ্যতা অর্জন পর্বের এই টুর্নামেন্টে আগাগোড়া দাপট বজায় রেখে আরব আমিরাত ও আয়ারল্যান্ড আগেই আসন্ন টি-২০ বিশ্বকাপ খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছে।

এবার টুর্নামেন্টের লড়াইয়ে ফের মুখোমুখি হয় দু’দল। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে অল-আউট হয়ে যায়। হ্যারি টেকটর ৩৭ বলে ৫০ রান করেন। এছাড়া শেন গেটকেট ৩০, লরকান টাকার ২০, মার্ক আডায়ার ২০, ব্যারি ম্যাককার্থি ১৫ ও পল স্টার্লিং ১২ রানের যোগদান রাখেন। জাহুর খান ও রোহন মুস্তাফা ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে আরব আমিরাত ১৮.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান তুলে নেয়। মহম্মদ ওয়াসিম ১১২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে আউট হন। ৬৬ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ৮টি ছক্কা মারেন। কোনও আন্তর্জাতিক টি-২০ টুর্নামেন্টের ফাইনালে সেঞ্চুরি করা দ্বিতীয় ব্যাটসম্যানে পরিণত হন ওয়াসিম।

ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসের পর কোনও একটি দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২টি সেঞ্চুরি করার নজির গড়েন ওয়াসিম। লুইস ভারতের বিরুদ্ধে ২টি শতরান করেছেন। ওয়াসিম এর আগে দুবাইয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন।

এছাড়া ফাইনালে রোহন মুস্তাফা ৩৭ রান করে অপরাজিত থাকেন। আরব আমিরাত ৮ বলে বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে কোয়ালিফায়ারের খেতাব হাতে তোলে। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ওয়াসিম। মোট ২৬৭ রান সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন আরব আমিরাতের ভি অরবিন্দ।

The post টি-টোয়েন্টির শিরোপা জিতল আরব আমিরাত appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.