ঝিনাইদহ হাইওয়ে পুলিশের আয়োজনে নিরাপদ সড়ক দিবস পালন

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
আজ শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০ টা – ১২ টা পর্যন্ত খুলনা – কুষ্টিয়া ও যশোর – ঝিনাইদহ মহাসড়কের কালীগঞ্জ মেইন পয়েন্টে থেকে এক র‌্যালী এবং যানবাহন চালক ও যাত্রী সাধারনের মাঝে লিফটের বিতরণ করা হয়। দিবসটির স্লোগানে বর্ণিত “মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ” প্রতিটি মানুষের যোগাযোগ পথযাত্রা শুভকামনার লক্ষে।

হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়নের সহযোগীতায় সচেতনতামুলক কার্যক্রমে অংশ নেন বারবাজার হাইওয়ে থানার (ওসি) শেখ মেজবাহ্ উদ্দিন ও সেকেন্ড অফিসার কামরুজ্জামান, (টিআই) এ এন এম মাসুদ রানাসহ প্রমুখ অত্যন্ত প্রচেষ্টায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে “নিরাপদ সড়ক দিবস – ২০২১” উদ্যাপন করা হয়।

জানাগেছে, প্রতি বছরের ন্যায় পঞ্চম বারের মতো সড়ককে নিরাপদ করার আন্দোলনের ধারাবাহিকতায় ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়।

বারবাজার হাইওয়ে থানার ওসি উপস্থিত সকলকে সামনে রেখে বলেন, জাতীয় নিরাপদ সড়ক দিবসটি আমার একার নয়। এটি সকল সচেতন মহলের গুরুত্বপূর্ণ এ দিবস। এ দিবসটি অনেকের কাছে স্মৃতি হিসেবে বুকে ধারণ করে রেখেছেন। কারণ অনেক মানুষ সড়ক পথে জীবন হারিয়েছেন। যার পরিবারের সদস্য একজন হারিয়েছে, সে বোঝে হারানোর মর্ম কি? কাজেই রাস্তা পারাপারে যাত্রীদের সচেতন হতে হবে, নিষিদ্ধ যানবাহনে যাত্রী হিসেবে উঠা যাবেনা, যত্রতত্র গাড়ি পার্কিং করা যাবেনা, উল্টো পথে গাড়ি চালানো যাবে না, অতিরিক্ত ঝুঁকি নিয়ে ওভারটেক করা যাবেনা ও গাড়ি চালানো অবস্থায় মোবাইলে কথা বলা যাবেনা এসব বিষয়ে চালক শ্রমিক ও যাত্রীদের সচেতন করতে আমাদের এ কার্যক্রম। আশা করি এসব বিষয় মেনে গাড়ি চালালে দূর্ঘটনা অনেকটা কমে যাবে। এছাড়া নিরাপদ সড়কের উপরে বিভিন্ন দিকনির্দেশনা প্রধান করেন।

সকল কর্মসূচির শেষে, জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে কালীগঞ্জ মটর মালিক সমিতির ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বারবাজার হাইওয়ে থানার আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাইওয়ে (ওসি) শেখ মেজবাহ্ উদ্দিন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু। বিশেষ অতিথি বক্তব্য রাখেন কালীগঞ্জ মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দীন। এছাড়া উপস্থিত ছিলেন ট্রাক ব্যাবসায়ী সেলিম রেজা,মিডিয়ার কর্মীগন এবং এসময় বিভিন্ন বাস – ট্রাক চালক, মালিক ও শ্রমিকসহ বিভিন্ন শ্রেণীর মানুষ
উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহণ ও অনুমোদন করা হয়। একই বছরের ২২ অক্টোবর বাংলাদেশের পঞ্চম বারের মতো জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়।

The post ঝিনাইদহ হাইওয়ে পুলিশের আয়োজনে নিরাপদ সড়ক দিবস পালন appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.