October 1, 2022

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলার দুই উপজেলার ১৬ ইউনিয়নের ১৫৫ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১০৫ কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। তবে ভোট নিয়ে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ করা যাচ্ছে। শনিবার দুপুর থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটের সামগ্রী বিতরণ করা হয়।

স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে প্রিসাইডিং অফিসাররা ব্যালট বাক্সসহ অন্যান্য ভোটের সামগ্রী বুঝে নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন। তবে ব্যালট পেপার ভোটের দিন সকালে প্রেরণ করা হবে। এদিকে সকালে নির্বাচন উপলক্ষে পুলিশের আইনশৃঙ্খলা বিষয়ক ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা শহরের সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্রিফিং করেন। এ সময় ভোটের দিনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কেন্দ্রের দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের কঠোর দিকনির্দেশনা দেওয়া হয়। কেউ ভোটারদের বাধা দেওয়া কিংবা অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার এ সময় জানান, দুই উপজেলা ১৫৫ কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার্থে ১০৫১ পুলিশ, ১১ প্লাটুন বিজিবি ও ২৬৩৫ আনসার সদস্য কাজ করবে। এসব উপজেলায় সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট থাকবেন ১২ জন।

The post ঝিনাইদহ দুই ইউপির ১৫৫ কেন্দ্রের ১০৫টি ঝুঁকিপূর্ণ চিহ্নিত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.