ঝিনাইদহ কোটচাঁদপুরে কে কত ভোট পেয়ে জয়ী হলো? (ভিডিও)

এসএম রায়হান উদ্দীন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কোটচাঁদপুরে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৫টি ইউনিয়নে ৪টিতে স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছেন। মাত্র একটিতে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে।

রবিবার (২৮ নভেম্বর) কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উপজেলার ৫টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়।

সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ করা হয়। ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোট শুরুর আগে সকাল থেকে নারী ও পুরুষরা লম্বা লাইনে দাড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করতে দেখা যায়।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলার দায়িত্বে ৪ শতাধিক পুলিশ, তিন প্লাটুন বিজিবি, র‌্যাব ও ৮’শ ৬৭ জন আনসার ভিডিপি নিয়োজিত ছিল।

এছাড়াও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দু’জন জুডিশিয়াল মাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন। ৫টি ইউনিয়নের ৫১টি কেন্দ্রের ২’শ ৭৬টি বুথে ভোট গ্রহণ করা হয়।

মোট ভোটার ছিল ৮৭ হাজার ১’শ ৮৪ জন। নির্বাচনে ১ নং সাবদারপুর ইউনিয়ন থেকে বেসরকারিভাবে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আনারস প্রতীক নিয়ে ৫ হাজার ৬’শ ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতীকের নওশের আলী নাছির পেয়েছেন ৪ হাজার ২’শ ১৮ ভোট। ২নং দোড়া ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী আব্দুল জলিল বিশ্বাস আনারস প্রতীক নিয়ে ৪ হাজার ২’শ ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন অপর বিদ্রোহী প্রার্থী শামিম আরা হ্যাপি পেয়েছেন ৩ হাজার ৬’শ ৩৬ ভোট। এখানে নৌকা প্রতীক পাওয়া বর্তমান চেয়ারম্যান কাবিল উদ্দীন বিশ্বাস প্রতিদ্ব›দ্বীতায় আসতে পারেননি। ৩নং কুশনা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী শাহারুজ্জামান সবুজ চশমা প্রতীক নিয়ে ৩ হাজার ৬’শ ৩৯ ভোট পেয়ে জয় লাভ করেছেন। ২ হাজার ৭’শ ৭৯ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন বর্তমান চেয়ারম্যান নৌকা প্রতীকের আব্দুল হান্নান। ৪ নং বলুহর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম নজু আনারস প্রতীক নিয়ে ৪ হাজার ৭’শ ২০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন পেয়েছেন ৩ হাজার ৫’শ ৬৮ ভোট। ৫ নং এলাঙ্গী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মিজানুর রহমান খান ৬ হাজার ২’শ ২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ছিলেন বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকের আজিজুর রহমান মানিক পেয়েছেন ৪ হাজার ৩’শ ৫৪ ভোট।

কোটচাঁদপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকতা ওয়াহিদ মুরাদ বিষয়টি নিশ্চিত করেন।

The post ঝিনাইদহ কোটচাঁদপুরে কে কত ভোট পেয়ে জয়ী হলো? (ভিডিও) appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.