ঝিনাইদহ কালীগঞ্জ এসি ল্যান্ড অফিস নামে প্রতারণা হতে সাবধান করলেন ভূমি কর্মকর্তা

ঝিনাইদহের চোখ-
‘আমি এসিল্যান্ড অফিস থেকে বলছি। আপনার হোটেলে র‌্যাব-পুলিশ নিয়ে মোবাইল কোর্ট করা হবে। মোবাইল কোর্ট ঠেকাতে ও লিস্ট থেকে নাম কাটাতে ৭০ হাজার টাকা দিতে হবে। এ টাকা দিলে আপনার প্রতিষ্ঠানের নাম তালিকা থেকে বাদ দেওয়া হবে। আর টাকা না দিলে আপনার হোটেলে দুই লাখ টাকা জরিমানাসহ প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হবে।’

শনিবার বিকালে একটি মোবাইল থেকে এক অজ্ঞাতনামা ব্যক্তি এসিল্যান্ড পরিচয়ে কথাগুলো বলে কালীগঞ্জে হোটেল রেস্তোরাঁ ও বেকারিসহ একাধিক প্রতিষ্ঠানে চাঁদা দাবি করেছে।

এ ঘটনায় রোববার সকালে শহরের থ্রি-স্টার হোটেলের ভুক্তভোগী মালিক নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

থ্রি-স্টার হোটেলের মালিক সাজ্জাত হোসেন জানান, শনিবার বিকাল ৪টা ১৮ মিনিটে তার মোবাইলে একটি ফোন আসে। ফোনের অপরপ্রান্ত থেকে এসিল্যান্ড অফিসের লোক পরিচয়ে তার প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট অভিযান বন্ধ করতে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করেন এবং এখনই এসে টাকাটা নেবেন বলেও জানান। এরপর বিষয়টি তিনি তাৎক্ষণিক আশপাশের লোকজনকে অবহিত করায় স্থানীয়রা জড়ো হওয়ায় প্রতারক চক্রটি আর আসেনি।

তার ভাষ্য, কোনো প্রতারক চক্র প্রতারণার মাধ্যমেই এ চাঁদাবাজির চেষ্টা চালাতে পারে। এছাড়াও শহরের ঢাকা সুইট ও মুসলিম বেকারিসহ কয়েকটি প্রতিষ্ঠানে চাঁদাবাজির চেষ্টা করে প্রতারক চক্রটি।

কালীগঞ্জ থানার এসআই সুজাত হোসেন জানান, চাঁদাবাজি চেষ্টার বিরুদ্ধে থানায় একটি জিডি হয়েছে। কোনো প্রতারক চক্র এহেন কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে। তিনি দ্রুত বিষয়টি উদঘাটনের চেষ্টা চালাচ্ছেন।

কালীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার জানান, হোটেলে চাঁদাবাজি চেষ্টার কথাটি তিনি শুনেছেন। কোনো প্রতারক চক্র তার অফিসের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করার চেষ্টা করতে পারে। তিনি ওই প্রতারক চক্রের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেবেন বলেও জানান।

The post ঝিনাইদহ কালীগঞ্জ এসি ল্যান্ড অফিস নামে প্রতারণা হতে সাবধান করলেন ভূমি কর্মকর্তা appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.