October 2, 2022

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে প্রায় ৪ কোটি ৪২ লাখ ১৬ হাজার ৪শ২৭ টাকা ব্যায়ে তৈরি করা হয়েছে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্র । এটির ফলে এলাকার গর্ভবতী মা ও শিশুদের জন্য অনেক উপকারে আসবে। কল্যাণ কেন্দ্রটি বাস্তবায়ন করেছে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

আজ মঙ্গলবার এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা: জাহিদ আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর খুলনা সার্কেল ৪ এর তত্বাবধায়ক প্রকৌশলী মীর মো: আব্দুল হান্নান, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফসহ অন্যরা।

বক্তারা জানান, ৩ লাখ ১ হাজার ৫৩০ জন মানুষের জন্য কালীগঞ্জ উপজেলায় একটি মাত্র স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে। যেখানে নিয়মিত চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করছেন। কালীগঞ্জে পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে এই উপজেলায় ১১টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে, ২টি পল্লী স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে পরিববার পরিকল্পনা বিভাগের কর্মীরা সেবা প্রদান করছেন। আর কালীগঞ্জ শহরে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্র স্থাপন হওয়ায় কালীগঞ্জ বাসী সুফল পাবেন।

The post ঝিনাইদহ কালিগঞ্জ ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.