ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব উদ্যোগে শুক্রবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে “সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টি এবং বিজয়ের গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঝিনাইদহ জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান ও বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার সাঈদ বক্তব্য রাখেন।

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঝিনাইদহ পুরাতন কালেক্টরেট মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ উল্লাহ ও ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর সিদ্দিক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদ ও ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়ার অনুষ্ঠান পরিচালনা করেন ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, কত শত বাঁধা পেরিয়ে, কত প্রাণের বিনিময়ে আমাদের এই আজকের বিজয়। বাংলার মাটিতে কত মা বোন তাদের সম্ভ্রম হারিয়েছিল। কি ভয়াবহ দিন অতিবাহিত করেছেন তারা। কত নির্যাতন সহ্য করে আমাদের জন্য ছিনিয়ে এনেছেন লাল সবুজের পতাকা। যেখানে আমরা স্বাধীন ভাবে কথা বলতে পারবো, স্বাধীন ভাবে বাঁচতে পারবো, অন্যায়ের ছিটে ফোঁটা থাকবে না বাংলার এই মাটিতে। ঠিক এমন টাই স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। জেলা প্রশাসক বলেন, আমরা যেনো সেইসব মহান ব্যক্তিদের প্রাণের বিনিময়ে অর্জিত বিজয় ও স্বাধীনতার মর্যাদা রক্ষা করতে পারি। তিনি বলেন ইসলামে জঙ্গীবাদের স্থান নেই। যারা এই কাজ করে তারা ইসলামকে বিবৃত করেছে।

The post ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published.