ঝিনাইদহে অটিস্টিক শিশুদের নিয়ে সচেতনতা বিষয়ক সমাবেশ

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের নিয়ে সচেতনতা বিষয়ক সমাবেশের আয়োজন করে জেলা ক্রীড়া অফিস। দুপুরে সদর উপজেলার বাড়ী বাথান বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে জেলার ৬টি উপজেলার থেকে ২০টি অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী। এতে অংশ নিতে পেরে খুশি অভিভাবকেরাও। অনুষ্ঠানটি উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুর রশীদ।

জেলা ক্রীড়া অফিসার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অফিসার আব্দুল লতিফ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট জেলা ক্রীড়া সংস্থার সংগঠক জয়নাল আবেদীন, জেলা প্রতিবন্ধী বিদ্যালয় সমিতির সাধারণ সম্পাদক আছাদুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সরোয়ার ও শিক্ষক আইয়ুব হোসেনসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উন্নত দেশ গড়তে প্রতিবন্ধী শিশুদের সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে হবে। তাদের প্রতি আরও যতœশীল হওয়ার জন্য শিক্ষক ও অভিভাবকদের আহŸান জানান বক্তারা। শেষে আমন্ত্রিত অতিথিগণের ক্রেস্ট উপহার ও বিজয়ী প্রতিবন্ধী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

The post ঝিনাইদহে অটিস্টিক শিশুদের নিয়ে সচেতনতা বিষয়ক সমাবেশ appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.