October 2, 2022

মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নে আধিপত্য বিস্তারকে ও নির্বাচনী পরর্বতী সহিংসতা কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কাওসার দর্জী (২৫) নামে এক যুবক নিহত হয়েছে। এসময় অন্তত ১০ থেকে ১৫ জন আহত হয়।

শনিবার (৫ মার্চ) রাতে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঝিকরহাটি এলাকায় ঘটনাটি ঘটে। নিহত কাওসার দর্জি উত্তর ঝিকরহাটি এলাকার ইদ্রিস দর্জীর ছেলে।

জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘটমাঝি ইউনিয়নের ২নং ওয়ার্ডে ইউপি সদস্য হিসেবে ইকবাল দর্জী ও আলিম দর্জী প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে ইকবাল দর্জী জয়লাভ করে। নিহত কাওসার দর্জী ইকবাল দর্জীর সমর্থক ছিলো।

শনিবার রাতে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে আলিম দর্জীর সমর্থক ও ইকবাল দর্জীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় কয়েকটি ঘরবাড়ি ভাংচুর ও হাত বোমা বিস্ফোরণ ঘটানো হয়। একপর্যায়ে আলিম দর্জির সমর্থকেরা কাওসার দর্জিকে কুপিয়ে আহত করে। পরবর্তীতে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এরপর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা বলেন, দু’পক্ষের সংঘর্ষে এক যুবক মারা গিয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। আমরা ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা করে যাচ্ছি।

আকাশ/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.