সেপ্টেম্বর ২৪, ২০২২

সদ্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। বাংলাদেশ জাতীয় সার্চ কমিটির কাছে নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী যে ৮জনের নাম প্রস্তাব করেছিলেন সেখানে আট নম্বরে ছিলেন সাবেক সচিব হাবিবুল আউয়াল।

আজ শনিবার(২৬ফেব্রুয়ারি)সন্ধ্যায় সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

এ নিয়ে কথাও হয়েছে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনিও সংবাদমাধ্যমকে জানান , ‌‌‘আমার দেওয়া তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বেছে নিয়েছে সরকার। এ জন্য সরকারকে ধন্যবাদ। সরকার একটা ভালো কাজ করল। নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল খারাপ করবেন না।’

ডা. জাফরুল্লাহ চৌধুরী যাদের নাম প্রস্তাব করেছিলেন তাদের নামও এসময় জানান । তারা হলেন প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল সাখাওয়াত হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে সাবেক বিচারপতি নাজমুন আরা সুলতানা, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) বদিউল আলম মজুমদার, সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভূঁইয়া, সাবেক সচিব শওকাত আলী, খালেদ শামস, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়াল।

শনিবার নতুন সিইসি ও চার কমিশনার নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে জানানো হয়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। আর নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন চারজন।

বার্তাবাজার/আর এম সা

Leave a Reply

Your email address will not be published.