September 26, 2022

 

সহপাঠীকে ‘দলবেঁধে ধর্ষণ’ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চলমান আন্দোলনে যোগ দিয়েছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনেক বিদেশি শিক্ষার্থীরা। এ সময় তাদ এর দেখা যায় সংঘবদ্ধভাবে ধর্ষণ ও শিক্ষক -শিক্ষার্থী‌দের ওপর হামলার বিচারের দাবিতে রাস্তায় দাড়িয়ে প্ল্যাকার্ড প্রদর্শন ক‌রেন তারা।

আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের সময় ক‌্যাম্পা‌সের জয়বাংলা চত্ব‌রে অর্ধশতা‌ধিক বি‌দেশি শিক্ষার্থী মানববন্ধন করে।

এসময় নেপালের শিক্ষার্থীরা বলেন, শুধু বাংলা‌দেশ নয়, বিশ্বের কোথাও যেন কোনো নারী নির্যাত‌নের শিকার না হয়। যৌক্তিক দাবিতে আন্দোলনে থাকা কোনো শিক্ষক-শিক্ষার্থী যেন কোন ভাবেই হামলার মুখে না পড়ে। আমরা এসব অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

জানা যায়, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ভুক্তভোগী ওই ছাত্রী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগস্থ হেলিপ্যাড থেকে হেঁটে বের হওয়ার সময় ব্যাটারিচালিত ইজিবাইকে চড়ে কয়েকজন যুবক তাদের তুলে নিয়ে যায়। পরে পাশে নির্মাণাধীন ভবনে নিয়ে বন্ধুকে মারধর ও ছাত্রীকে দলবেঁধে ধর্ষণ করে। পরে রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান গোপালগঞ্জ সদর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ধর্ষণের অভিযোগ জানাজানি হয়ে জাওয়ার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযুক্তদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে লাগাতার বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

বার্তাবাজার/আর এম সা

Leave a Reply

Your email address will not be published.