October 6, 2022

ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের পঞ্চম দিন চলছে। ইউক্রেনের বেশ কয়েকটি শহর দখলের দাবি করেছে রুশ বাহিনী। অন্যদিকে রুশ আগ্রাসনকে প্রতিহত করতে লড়ছে ইউক্রেন। প্রথম চারদিনের যুদ্ধে রাশিয়ার ৫ হাজারের বেশি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে কিয়েভের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিসিবি এক প্রতিবেদনে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক বিবৃতিতে ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, ইউক্রেনীয় বাহিনীর হাতে আনুমানিক পাঁচ হাজার ৩০০ রুশ সেনা নিহত হয়েছে। এছাড়া রাশিয়ার ১৯১টি ট্যাংক, ২৯টি যুদ্ধ বিমান, ২৯টি হেলিকপ্টার এবং ৮১৬টি সাঁজোয়া যান ধ্বংস করা হয়েছে।

বিবিসির পক্ষ থেকে ইউক্রেনের এই দাবির সত্যতা যাচাই করা যায়নি। তবে রাশিয়ার ভারী ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এদিকে ক্ষয়ক্ষতির কথা স্বীকার করলেও কতজন হতাহত হয়েছে এ ব্যাপারে কিছু জানায়নি রাশিয়া।

চারদিনের এই আগ্রাসনে ইউক্রেনের চারটি শহর- মেলিটপোল, নোভা কাখোভকা, খেরশন ও বারদিয়ানস্ক দখল করেছে রুশ বাহিনী। এছাড়া আজ অভিযানের পঞ্চম দিনে ইউক্রেনের রাজধানী কিয়েভ ও দেশটির দ্বিতীয় বৃহত্তম শহরে খারকিভে ব্যাপক বিস্ফোরণ চালায় রুশ সেনারা। এছাড়া দেশটির চেরনিহাইভ শহরের একটি আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

The post চলমান যুদ্ধে রাশিয়ার ৫৩০০ সৈন্য নিহত হয়েছে: ইউক্রেন appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.