September 26, 2022

টাঙ্গাইলের ঘাটাইল জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় নারীসহ আহত হয়েছে ৫জন। বুধবার (২রা মার্চ) উপজেলার লক্ষিন্দর ইউনিয়নে দুলালিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, দুলালিয়া গ্রামের সেকান্দর আলীর ছেলে হাসমত আলী (৩৫) বাক প্রতিবন্ধি আবুল কাশেম (২৮), হাসমত আলীর স্ত্রী আকলিমা (৩২) মৃত ইদ্রিস আলীর ছেলে আমিনুল (২৫) মৃত ইব্রাহিম আলীর মেয়ে মমতা (৪৫)।

স্থানীয়রা ও ঐ গ্রামের মজিদ মিয়া জানান, দুলালিয়া গ্রামের মৃত মিয়া উল্লাহ শেখ ৪ ছেলে ইব্রাহিম মকবুল হোসেন, হায়াত আলী ইয়াকুব আলী ৩ কন্যা ২ স্ত্রী রেখে মারা যাওয়ার পরে ৩ দাগে ৩০ একর ৩৬শতাংশ জমি প্রত্যেকেই যার যার অংশ দির্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছে। দুই ভাই ইব্রাহিম মকবুল হোসেন তাদের ২অংশে ১৩ একর ৪৬ শতক জমি মালিকানা হতে ৭একর জমি তার বড় ভাই ইয়াকুব আলীর নিকট বিক্রি করে দিয়ে মারা যান। পরে ইয়াকুব আলী সন্তানরা বাকি সম্পত্তি জবর দস্তি করে ভোগ দখলে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সুত্রপাত হয়।

এ বিষয়ে ঘাটাইল থানার অফসার্স ইনচানর্জ (ওসি) আজাহারুল ইসলাম সরকার জানান, আমার কাছে এ বিষয়ে কােন অভিযোগ আসেনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উত্তম/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.