October 3, 2022

গাজীপুর মহানগরের জয়দেবপুর বাজার ও চান্দনা চৌরাস্তা বাজারে দোকানগুলোতে ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে খোলা সয়াবিন তেল। প্রতি কেজি খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা দরে। এই নিয়ে বাজারে অস্থিরতা বিরাজ করছে।

বুধবার (২ মার্চ) দুপুরে শহরের জয়দেবপুর বাজারে বেশ কয়েকটি দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেল ১৬৫ থেকে ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে খোলা সয়াবিন তেল অনেক বিক্রেতা ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি করছেন।

বিকেলে জয়দেবপুর ও চান্দনা চৌরাস্তা বাজারে গিয়ে দেখা গেছে, বিভিন্ন দোকানে তেলের মজুত কমে গেছে। চান্দনা চৌরাস্তা বাজারে হাফিজুর নামের এক ব্যবসায়ী জানান, সব তেল বিক্রি হয়ে গেছে।

এক ক্রেতা বলেন, ‘সকালে যে তেল দেখে গেছি বিকেলে সব তেল বিক্রি হয়ে যাওয়ার কথা না।’ অপর এক ক্রেতা জানান, বিভিন্ন দোকানে ভিন্ন ভিন্ন দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে। তবে অনেক বিক্রেতা বেশি দামের আশায় সয়াবিন তেল মজুত করে রেখেছেন।

বাজারে খুচরা ও পাইকারি বিক্রিতে অনেক তফাৎ দেখে ক্রেতারা তেল কিনতে হিমশিম খাচ্ছেন। এ ব্যাপারে গাজীপুর জেলা বাজার কর্মকর্তা আব্দুস সালাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করা হচ্ছে। কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.