September 26, 2022

কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। আর তাইতো ক্যান্সার আক্রান্ত জবাকে বিয়ে করে অনন্য নজির সৃষ্টি করলেন ওমানপ্রবাসী।

২০১৭ সালে কলেজে ইসমাইল সাহরাজ ও জবা আক্তারের পরিচয় থেকে প্রেম হয়। পরে জবার রক্তে ক্যান্সার ধরা পড়লে জবা নিজেই সে সম্পর্ক থেকে সরে আসেন। ইসমাইলকে তিনি নিজের বিপদে জড়াতে চাননি। তবে সমাজের আর দশজন সুবিধাবাদীর পথে হাঁটেননি ওমানপ্রবাসী ইসমাইল।

গত রবিবার জবাকে বিয়ে করেছেন তিনি। জবাদের গ্রামের বাড়িতে দেড় লাখ টাকা কাবিনে আনুষ্ঠানিকভাবে বিয়ে হয় তাঁদের।

হবিগঞ্জের চুনারুঘাটের পারকুল গ্রামের আব্দুল গফুরের ছেলে ইসমাইল পাঁচ বছর ধরে ওমানে থাকেন। গত জানুয়ারি মাসে তাঁর বাবা সড়ক দুর্ঘটনায় পড়লে দেশে আসেন তিনি। একই উপজেলার উত্তর আমকান্দি গ্রামের আমীর আলীর মেয়ে শায়েস্তাগঞ্জ নর্থ ইস্ট আইডিয়াল টেকনিক্যাল কলেজের সিভিল ডিপ্লোমা দ্বিতীয় বর্ষের ছাত্রী জবা আক্তার।

জবার সৌদিপ্রবাসী বাবার আর্থিক অবস্থা ভালো না থাকায় মেয়ের যথাযথ চিকিৎসা করাতে পারছিলেন না। বিষয়টি নজরে আসে চুনারুঘাটের সাংস্কৃতিক সংগঠন ধামালীর সভাপতি অ্যাডভোকেট মোস্তাক আহমেদের। তিনি বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিলে লন্ডনপ্রবাসী মামুন চৌধুরীসহ অনেকেই এগিয়ে আসেন। তাঁকে ভারতে নিয়ে দুবার চিকিৎসা করানো হয়। এখনো মাসে ১০-১২ হাজার টাকা লাগে চিকিৎসার জন্য। মাঝে মাঝে রক্তও দিতে হয়। মোস্তাক জবার চিকিৎসার বিষয়টি দেখভাল করেন জানতে পেরে ইসমাইল তাঁর কাছে গিয়ে জবাকে বিয়ের প্রস্তাব দেন এবং জবার চিকিৎসা খরচও বহন করবেন বলে জানান। পরে মোস্তাক উভয় পরিবারের সঙ্গে আলোচনা করে বিয়ের আয়োজন করেন।

The post ক্যান্সার আক্রান্ত জবাকে বিয়ে করলেন ওমানপ্রবাসী appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.