কুমারখালীতে ৫ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ সাদিয়া

লিপু খন্দকার, কুমারখালী :
কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন সাদিয়া নামের একজন গৃহবধূ। মঙ্গলবার(২ নভেম্বর) সকাল ১০ টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে পাঁচটি শিশু ভূমিষ্ট হয়েছে। গর্ভধারণের ৬ মাসের মাথায় শিশু গুলো জন্ম নেবার কারণে তাদের ওজন হয়েছে অনেক কম। ৫ শিশুর মধ্যে ৪টি মেয়ে ও একটি ছেলে।

প্রথমবার সন্তান ধারনের ৬ মাসের মাথায় জীবন্ত ৫ শিশু জন্ম দেয়া গৃহবধূ সাদিয়া (২৪) পান্টি ইউনিয়নের পান্টি গ্রামের কলেজপাড়া এলাকার সোহেল রানার স্ত্রী।

হাসপাতাল সুত্রে জানা যায়, সোমবার রাত ১০ টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রসূতিকে ভর্তি করা হয়। এবং পরেরদিন সকাল ১০ টায় প্রসূতি মায়ের ব্যাথা অনুভবের ১৫ মিনিট পরই তিনি নরমাল ডেলিভারির মাধ্যমে পাঁচ সন্তানের জন্ম দেন। তবে মা সুস্থ থাকলেও শিশুরা রয়েছে ঝুঁকিতে। তারা আরো জানান ৬ মাসের মাথায় প্রসূতি মা বাচ্চা প্রসব করেছেন। একসঙ্গে পাঁচ সন্তান প্রসবে প্রসূতি মায়ের জীবনের অনেক ঝুঁকি ছিল। শিশুদের দেখতে হাসপাতালের রোগী ও রোগীর স্বজনরা ভিড় করছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক শাহীন আক্তার সুমন বলেন, বাচ্চাদের শারীরিক ভাবে সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে বাচ্চাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজের শিশু বিভাগে অথবা শিশু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। বাচ্চাগুলোর ওজন ৫০০ থেকে ৬০০ গ্রাম। তবে এই মুহূর্তে মা সুস্থ থাকলেও বাচ্চারা ঝুঁকিতে রয়েছে।

The post কুমারখালীতে ৫ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ সাদিয়া appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published.