September 28, 2022

কুষ্টিয়ার কুমারখালী সরকারী কলেজের এইচ,এস,সি ২০২১-২২ শিক্ষা বর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ মার্চ) দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানটির আয়োজন করে কুমারখালী সরকারী কলেজ। এতে প্রধান অতিথি ছিলেন কুমারখালী সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বিনয় কুমার সরকার।

সকাল থেকে মাধ্যমিকের সীমানা পেরিয়ে আসা শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে কলেজ ক্যাম্পাস। প্রথমে শুরু হয় শিক্ষক-শিক্ষার্থীদের পরিচয় পর্ব। শিক্ষার্থীরা উচ্চ-মাধ্যমিকে ভর্তি হওয়া সকলের সাথে চলে চেনা-জানা।

সাধারণ মাধ্যমিকের গুন্ডী পেরিয়া কলেজে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের কলেজের প্রথম দিনটি স্বরণীয় হয়ে থাকে,তাই কলেজ কর্তৃপক্ষের এমন আয়োজন দেখে তারাও মুগ্ধ। এই দিনটিকে স্বরণীয় করে রাখতে ছিল নানা আয়োজন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক খাদেমুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও রানা টেক্সটাইলে স্বত্বাধিকারী মাসুদ রানা।

ওরিয়েন্টেশন কর্মশালা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান,কবিতা আবৃত্তি,নৃত্যসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেই শিক্ষার্থীরা। ব্যতিক্রমী এ-ই আয়োজনে শিক্ষার্থীদের চোখে মুখে ছিলো উৎসবের আমেজ।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কুমারখালী সরকারী কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধান,কলেজে কর্মরত অন্যান্য শিক্ষক ও কর্মচারীবৃন্দ ও এইচ,এস,সি তে নতুন ভর্তি হওয়া সকল বিভাগের ছাত্র-ছাত্রী প্রমুখ।

এবিষয়ে কুমারখালী সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বিনয় কুমার সরকার জানান, করোনা কালীন সময়ে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক প্রশিক্ষণের মধ্য দিয়ে আমরা নতুনদের স্বাগত জানিয়েছি,বিষয়টি ছাত্র-ছাত্রীরা খুব ভাল উপভোগ করেছে।

উল্লেখ্য যে, কুমারখালী সরকারী কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে এবছর এইচ,এস,সি তে মানবিক শাখায় ৩৬৮ জন,বাণিজ্যিক শাখায় ১৭৪ জন ও বিজ্ঞান শাখায় ১৩৮ জন সর্বমোট ৬৮০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.