সেপ্টেম্বর ২৪, ২০২২

প্রথমবার আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে এরই মধ্যে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার (৫ই মার্চ) নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে তারা। বাংলাদেশ সময় ভোর ৪টায় ডানেডিনে শুরু হবে ম্যাচটি।

অফিসিয়াল দুটি প্রাকটিস ম্যাচে পাকিস্তান ও ইংল্যান্ডের কাছে হেরেই প্রস্তুতি শেষ করতে হয়েছে ট্রাইগ্রেসদের। তবে, প্রস্তুতি ম্যাচে হারলেও ফুরফুরে মেজাজেই আছে বাংলার বাঘিনীরা। এরই মধ্যে ম্যাচভেন্যু ডানেডিনে পৌঁছে মাঠে নামার অপেক্ষা তারা।

৫ই মার্চ ডানেডিনে প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে লড়াই করে দুই দিন পর একই মাঠে স্বাগতিকদের বিপক্ষে লড়বে বাংলার মেয়েরা। এরপর লড়াই করবে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে। মোট চারটি ভেন্যুতে হবে ম্যাচগুলো।

১২তম আসরে অংশ নিচ্ছে মোট ৮টি দেশ। প্রত্যেকের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে দলগুলো। ৪ মার্চ থেকে শুরু হয়ে ২৭ মার্চ শেষ হবে গ্রুপ পর্বের খেলা। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সেমিফাইনাল খেলার সুযোগ পাবে। এরপর হ্যাগলে ওভালে ৩রা এপ্রিল ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর।

বাংলাদেশ নারী ক্রিকেট দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মোসাম্মত রিতু মণি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম। এছাড়া ট্রাভেলিং রিজার্ভের জন্য আছেন সানজিদা আক্তার মেঘলা ও নুজহাত তাসনিয়া।

বার্তাবাজার/ না. সা.

Leave a Reply

Your email address will not be published.