October 5, 2022

চলতি সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি আফগানিস্তানের বিপক্ষে অবিশ্বাস্যভাবে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে আছে টাইগাররা। এবার দ্বিতীয় ম্যাচটি জিতলেই ইংল্যান্ডকে টপকে আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলের শীর্ষে উঠে আসবে বাংলাদেশ। সঙ্গে সিরিজটাও বগলদাবা করবে টাইগাররা।

এদিকে এখন পর্যন্ত ১৩ ম্যাচের ৯টিতে জয়সহ বাংলাদেশের সংগ্রহে রয়েছে ৯০ পয়েন্ট। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে টাইগাররা। অন্যদিকে, ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছে ইংল্যান্ড। ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট রয়েছে ভারতের খাতায়। টিম ইন্ডিয়া রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে।

তাছাড়া আয়ারল্যান্ড (১৮ ম্যাচে ৬৮) ও শ্রীলঙ্কা (১৮ ম্যাচে ৬২) রয়েছে পয়েন্ট টেবিলের যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে। আফগানিস্তানের সামনে সুযোগ ছিল এই ম্যাচ জিতে একযোগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে টপকে চার নম্বরে উঠে আসার। তারা সিরিজের প্রথম ম্যাচ হেরে বসায় ৬ নম্বরেই থেকে যায়। আফগানদের সংগ্রহে রয়েছে আপাতত ৭ ম্যাচে ৬০ পয়েন্ট।

এদিকে সিরিজ জয় বাংলাদেশকে আইসিসি র‍্যাংকিং উন্নতি করতেও সাহায্য করবে। বর্তমানে পাকিস্তানের ঠিক পেছনে সপ্তম স্থানে আছে টাইগাররা। আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে টপকে যাবে পাকিস্তানকে।

তাছাড়া শুধু সুপার লিগের জন্যই না, কাল আফগানদের হারাতে পারলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত হবে টাইগারদের। প্রথম ওয়ানডেতে ৪৫ রানেই ৬উইকেট পতনের পরও আফিফ হোসেন ও মেহেদি হাসান মিরাজের বীরত্বপূর্ণ ব্যাটিংয়ে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ।

The post কাল জিতলেই আইসিসি সুপার লিগের শীর্ষে উঠবে বাংলাদেশ appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.