October 5, 2022

চট্টগ্রামের মাঠ, টাইগারদের প্রতিপক্ষ আফগানিস্তান। আফগানদের দেয়া ২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮ রানেই নেই ৫ উইকেট, ৪৫ এ ৬! তাহলে আবারো কি লজ্জাজনক হারের মুখে বাংলাদেশ? এমন শঙ্কাতেই চোখ-মুখে রাজ্যের হতাশা নিয়ে ভিআইপি গ্যালারিতে বসেছিলেন থাকা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কিন্তু নাহ, এবার আর ‘পাপন ভাইয়ের’ মুখ ছোট হতে দেননি আফিফ হোসেন এবং মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে রেকর্ড গড়া ১৭৪ রানের জুটি গড়ে জিতিয়েছেন বাংলাদেশকে। এমন জয়ে পাপনের ছিল যতোখানি উল্লাস, চোখে ছিল ততোখানিই বিস্ময়। ম্যাচ শেষে তাই জানিয়েছেন নিজেই বিস্ময়ের কথা, করেছেন মিরাজ-আফিফের প্রাণঢালা প্রশংসাও।

ম্নাযাচ শেষে জমুল হাসান পাপন বলেন, “সত্যি বলতে আমি জয়ের ব্যাপারে একেবারেই কনফিডেন্ট ছিলাম না। প্রথমে ভেবেছিলাম যদি ৫০ ওভার পর্যন্ত টিকে থাকতে পারি তাহলে হয়তো জিতব। এই দুই ইয়াংস্টার যেভাবে দলকে জিতিয়েছে বিশ্বাসই হচ্ছিল না”- বলছিলেন পাপন

মিরাজ-আফিফের এমন ম্যাচ জেতানো ইনিংস দেখে বারবার পাপন ভেবেছেন, ভাগ্যিস দলে আজ মিরাজ-আফিফ ছিল! এ প্রসঙ্গে পাপন জানান, “পরশু দিনও এই নিশ্চয়তা ছিল না যে ওরাই একাদশে খেলবে। আমাদের তো আরও অপশন ছিল। এখন ভাবছি, যদি আজকে ওরা দলে না থাকত তাহলে কী হতো?”

Leave a Reply

Your email address will not be published.