October 1, 2022

গত কয়েক বছরে নিজেকে গুছিয়ে ও নিজের মধ্যে আমূল পরিবর্তন এনে জাতীয় দলে জায়গা পাকাপোক্ত করেছেন পেসার তাসকিন আহমেদ। করোনাকালীন সময়ে যখন ক্রিকেট বন্ধ ছিল সেসময় তাসকিন নিজেকে নিয়ে ব্যস্ত, করেছেন অনেক পরিশ্রম। যার ফল হিসেবে আবারও জাতীয় দলে ফিরেছেন তিনি।

তাসকিনের পরিশ্রম নজরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি)। এ কারণেই তো তৈরি করা হয়েছে ছায়া জাতীয় দল। এদিকে জাতীয় দলে নিজেকে প্রমাণ করে যাচ্ছেন তাসকিন। চলতি আফগানিস্তান সিরিজই এর প্রমাণ।

যখনই প্রতিপক্ষের জুটি বিপদের বার্তা দেয় সেসময় তাসকিনকে বেছে নেন অধিনায়ক তামিম ইকবাল। দলের প্রয়োজনে ব্রেক থ্রু এনে দিয়েছেন, সময় মতো জ্বলে উঠেছেন তাসকিন। টাইগার অধিনায়ক তামিম জানালেন, উইকেটের প্রয়োজন পড়লেই তিনি তাসকিনকে ডাকেন।

তাসকিনের ব্যাপারে তামিম বলেন, যখন উইকেটের প্রয়োজন হয় তখন আমি তাসকিনকে ডাকি এবং সে উইকেট এনে দেয়। সে অনেক ভালো করছে। তাকে ভালো করতে দেখে ভালো লাগছে। অন্যরাও ভালো পারফর্ম করছে।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ৮৮ রানের বিশাল জয় পায় বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে দারুণ জুটি গড়েন রহমত শাহ ও নাজিবুল্লাহ জাদরান। তাদের জুটি চোখ রাঙাচ্ছিল বাংলাদেশকে। ইনিংসের ২৫তম ওভারে তাসকিনকে বোলিংয়ে আনেন তামিম।

প্রথম বলেই রহমত শাহকে ফিরিয়ে অধিনায়কের আস্থার মান রাখেন তাসকিন। এরপর তিনি ফেরান নাজিবকে। এর ফলে ম্যাচের নিয়ন্ত্রণ চলে আসে বাংলাদেশের দখলে। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। এবার আফগানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা।

The post উইকেটের প্রয়োজন পড়লেই আমি তাসকিনকে ডাকি: তামিম appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.