October 1, 2022

সংবাদ সম্মেলনে বাংলাদেশ চলচিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নেওয়া জায়েদে খানের শপথ বাতিল ও অযোগ্য ঘোষণার পর। এফডিসিতে এক জরুরী বৈঠকে চিত্রনায়ক সায়মনকে নতুন সাধারণ সম্পাদক ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন।

সংবাদ সম্মেলনে এছাড়াও ইলিয়াস কাঞ্চন আরও অনেক অভিযোগ তুলেন জায়েদ খানের বিরুদ্ধে। এবার সেসব অভিযোগের ভিত্তিতে মুখ খুললেন জায়েদ খান। রাত ১১টার দিকে তিনি গণমাধ্যমের সঙ্গে প্রায় ২০ মিনিটের কথায় বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

জায়েদ খান বলেন, ‘আসলে ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কোথাও একটা ভুল হচ্ছে। হাইকোর্টে আমি মামলাটা জিতেছি। এটা প্রমাণও করেছি। আমার আইনজীবি নতুন মামলার সার্টিফিকেট দেখিয়েছি। কাঞ্চন ভাই পড়লেন তারপর আমাকে শপথ পাঠ করিয়েছেন। এখন প্রতারণা আসলে কই থেকে আসছে সেটা বুঝতে পারছি না।’

তিনি বলেন, ‘ইলিয়াস কাঞ্চন ভাই কিন্তু একবারও বলেননি আমাকে ফটোকপি দিতে। জালিয়াতি বা ভুয়া কাগজ যেটাকে বলা হচ্ছে, সেটা আসলে ঠিক কিভাবে হলো এটা বুঝতে পারছি না।’

ওনার সব অভিযোগ অস্বীকার করে জায়েদ খান বলেন, কোথাও একটা ভুল হচ্ছে। আপিলের কপি তো অনলাইনে পাবলিস্ট হয়েছে। সেই কাগজটাই আমি দিয়েছি। কিন্তু এটা নিয়ে এভাবে সংবাদ সম্মেলন করবেন ইলিয়াস কাঞ্চন ভাই আসলে আমি ভাবতেই পারিনি।

তিনি আরো বলেন, উনি অনেক সম্মানিত মানুষ। তবে নতুন যেই সিদ্ধান্ত হোক না কেন তা গ্রহণযোগ্য হবে না। কারণ সুপ্রিম কোর্ট এখন যা বলবেন তাই আমি মাথা পেতে নিবো। অন্য কারও কথায় আমি কান দিচ্ছি না।

বার্তাবাজার/ না. সা.

Leave a Reply

Your email address will not be published.