October 5, 2022

এবার ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ার বিশেষ বাহিনীর সেনাদের ‘বীরত্বের’ প্রশংসা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বার্তা সংস্থা এএফপি আজ রবিবার এ খবর জানায়। পুতিন রুশ বিশেষ বাহিনীর সেনাদের পেশাগত ছুটির দিনে ইউক্রেনে তাদের লড়াইকে ‘বীরত্বের’ সঙ্গে তুলনা করে সেনাদের অভিনন্দিত করেন।

পুতিন টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে বলেন, তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা, যারা এখন দনবাসের প্রজাতন্ত্র দুটির জনগণকে সহায়তা প্রদানের জন্য বিশেষ এক অভিযানের সময় বীরত্বের সঙ্গে তাদের সামরিক দায়িত্ব পালন করছেন।

এদিকে ইউক্রেনে টানা চতুর্থ দিনের মতো রুশ বাহিনীর হামলা চলছে। ইতোমধ্যে রুশ সেনারা রাজধানী কিয়েভে প্রবেশ করেছে। সেখানে দুই পক্ষের মধ্যে তুমুল লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। এর মধ্যে রাশিয়ার চেচনিয়া অঞ্চলের নেতা বলেছেন, তিনি ইউক্রেনে তার যোদ্ধাদের পাঠিয়েছেন। তারা রুশ সেনাদের সাথে হাতে হাত মিলিয়ে যুদ্ধ করবে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে চেচেন নেতা রামযান কাদিরভের বরাতে বলা হয়েছে, চেচেন বাহিনী এখন পর্যন্ত ইউক্রেনের একটি সামরিক স্থাপনা সফলভাবে দখল করেছে। ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় এই প্রজাতন্ত্রের নেতা রুশ প্রেসিডেন্টের ঘনিষ্ঠ একজন মিত্র।

এ ব্যাপারে কাদিরভ বলেছেন, ইউক্রেনের ওপর হামলা চালানোর যে সিদ্ধান্ত পুতিন নিয়েছেন তা মস্কোর শত্রুদের ইউক্রেনের মাটি ব্যবহার করে রাশিয়ার ওপর হামলা চালানোর সুযোগ প্রতিহত করবে। কাদিরভের অনুগত চেচেন যোদ্ধাদের মানবাধিকার লঙ্ঘন ব্যাপারে দুর্নাম রয়েছে।

The post ইউক্রেনে রাশিয়ান সেনাদের ‘বীরত্বের’ প্রশংসা করলেন পুতিন appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.