September 26, 2022

আবারও ইউক্রেনের রাজধানীর কিয়েভে হামলা শুরু করেছে রুশ সামরিক বাহিনী। বেলারুশের সীমান্তে রাশিয়া-ইউক্রেন বৈঠকের পর আজ মঙ্গলবার আবারও ইউক্রেনে এই হামলা চালানো শুরু করেছে রাশিয়া। কিয়েভের পাশাপাশি এদিন হামলা হয়েছে খেরসন শহরেও। ইউক্রেনের সামরিক বাহিনী বরাত দিয়ে করা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির আজ মঙ্গলবারের এক প্রতিবেদনে জানা যায়, ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও হামলা শুরু করেছে রুশ বাহিনী।

ইউক্রেনের জেনারেল স্টাফ অব দ্য আর্মড ফোর্সেস এক ফেসবুক পোস্টে জানিয়েছে, ‘কিয়েভের পরিস্থিতি উত্তপ্ত। আক্রমণের ক্ষমতা কমে যাওয়ার পরও রুশ বাহিনী কিয়েভের সামরিক ও বেসামরিক লক্ষ্যবস্তুতে গোলাবর্ষণ চালিয়ে যাচ্ছে।’ ফেসবুকের ঐ পোস্টে আরও বলা হয়েছে, আক্রমণ চালানোর সময় রুশ সামরিক বিমান চলাচলের জন্য বেলারুশের আকাশসীমা ব্যবহার এবং বেলারুশের উচ্চ প্রশিক্ষিত সামরিক ইউনিটগুলোকেও নিজেদের হামলার সঙ্গী করার পরিকল্পনা ক্রছে রুশ বাহিনী।

এদিকে কিয়েভের পাশাপাশি রুশ সামরিক বাহিনী ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর খেরসনেও হামলা শুরু করেছে বলে জানিয়েছে ইউক্রেনের কর্তৃপক্ষ। বিবিসির ইউক্রেন শাখা থেকে জানানো হয়, খেরসন বিমানবন্দরের কাছে শক্তিশালী বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। খেরসনের আঞ্চলিক প্রশাসনও জানিয়েছে, রুশ বাহিনী শহরটির চারদিক ঘিরে রেখেছে তবে এখনও দখল নেয়নি।

এছাড়া ইউক্রেনের স্টেট সার্ভিস ফর স্পেশাল কমিউনিকেশন অ্যান্ড ইনফরমেশন প্রোটেকশন জানায়, ‘প্রত্যক্ষদর্শীদের মতে, রাশান সেনারা বিমানবন্দর থেকে নিকোলায়েভ মহাসড়কের দিকে অগ্রসর হয়ে সেখানকার একটি হিমাগারের কাছে জড়ো হচ্ছে।’ সূত্রঃ বিবিসি।

The post ইউক্রেনের রাজধানীতে আবারো হামলা চালিয়েছে রুশ বাহিনী appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.