October 3, 2022

নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনের ওপর রাজনৈতিক কোনো চাপ নেই। আমি আমাদের দায়িত্ব সম্পর্কে আগেই সব বলে দিয়েছি। এখন বললে একই বিষয়ের পুনরাবৃত্তি হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন কমিশন বদ্ধপরিকর। আশা করছি এ কমিশনারের অধীনে সব দল নির্বাচনে অংশ নেবে।

আজ মঙ্গলবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সিইসি বলেন, নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে রাজনৈতিক দলগুলোকে সমঝোতায় আসতে হবে। এজন্য তাদের সঙ্গে আমরা আলোচনায় বসবো। নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আমরা প্রত্যাশা করি, রাজনৈতিক নেতৃত্বের মধ্যেও একটা সমঝোতা হবে। তাদের মধ্যেও আলাপ-আলোচনা হবে। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাসির সুরেই হাবিবুল আউয়াল বলেন, ‘আমার নিজের উচ্চ রক্তচাপ আছে। ওই রক্তচাপের সঙ্গে আর একটু দায়িত্বের চাপ আছে। পায়ে শিকল পড়ে গেছে।’

এ সময় কাজী হাবিবুল আউয়াল বলেন, দায়িত্বে চাপ তো একটু আছেই। এতদিন রাস্তায় হেঁটে বেড়াতাম এখন ওইভাবে হেঁটে বেড়াই না। পায়ে শেকল পড়ে গেছে। তবে রাজনৈতিক কোনো চাপের প্রশ্নই আসে না। রাজনীতির কোনো চাপ আমাদের কারও উপর নেই।

The post আমার উচ্চ রক্তচাপ ছাড়া আর কোনো চাপ নেই: সিইসি appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.