আধুনিকতার সাথে নান্দনিকতার ছোঁয়া লাগতে যাচ্ছে ঝিনাইদহ পৌরসভায়

ঝিনাইদহের চোখ-
দেশের অন্যতম আধুনিক পৌরসভায় রুপ নিতে যাচ্ছে ঝিনাইদহ পৌরসভা। উন্নত নাগরিক সুযোগ-সুবিধার সাথে থাকবে নান্দনিকতার ছোঁয়া। বিশ্বব্যাংকের অর্থায়নে আাগামী বছরের মাঝামাঝি সময় থেকে এ উন্নয়নমুলক কর্মকান্ড শুরু হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে ঝিনাইদহ পৌরসভার হল রুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিশ্বব্যাংকের উন্নয়নমুলক প্রস্তাবক প্রতিনিধিসহ, পৌর জনপ্রতিনিধি, কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও শুসিল সমাজের নেতৃবৃন্দ এবং সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ পৌরসভার প্রশাসক ইয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশ্বব্যাংকের টিম লিডার সুধির কুমার শর্মা, সিনিয়র আর্কিটেক্ট হেলাল উদ্দীন, মুরাদ হোসেন খান, মাহবুবুর রহমান, সাইফুর রহমান, আওলাদ হোসেন ও আহমেদ আবু যায়েদ অমি উপস্থিত ছিলেন।

সভায় আধুনিক ও জনবান্ধব ঝিনাইদহ পৌরসভার লক্ষ্যে চারটি গ্রুপে বিভক্ত হয়ে আলাদা আলাদা পরামর্শ প্রস্তাবনা করা হয়। যাতে নতুন পৌরভবন, পৌরকর্মকর্তা ও কর্মচারীদের মান উন্নয়ন, পৌরসভার বুক চিরে বয়ে চলা একমাত্র নদী নবগঙ্গাকে নতুন রুপ দান, আধুনিক ড্রেনেজ ব্যাবস্থা, উন্নত বর্জ্য ব্যাবস্থা, কিচেন মার্কেট, ট্রাক ও বাস টার্মিানাল, পাবলিক সার্ভিস যুগোপযোগীকরণ, নারীদের বিশেষ সেবা প্রদান, পৌর কাউন্সিলরদের সেবার মান বাড়ানোসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান, পৌর বাতি ও রাস্তাঘাট প্রশস্তকরণসহ আরো নানাবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ প্রস্তাবনা করা হয়।

The post আধুনিকতার সাথে নান্দনিকতার ছোঁয়া লাগতে যাচ্ছে ঝিনাইদহ পৌরসভায় appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.