October 1, 2022

আজ দুপুরে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে একটা ভালো নির্বাচন হবে। অথচ বিএনপি নির্বাচন কমিশন চায় না, নির্বাচনও চায় না। তারা জানে তাদের পায়ের নিচে মাটি নেই। আগামী নির্বাচনে তাদের একেবারে ভরাডুবি হবে। তাদের নেত্রী খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত। তার জেলে থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতা বিবেচনায় এবং সরকারের উদারতায় জেলের বাইরে রয়েছেন। তবে খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।

তিনি আরও বলেন, বিএনপির আরেক নেতা তারেক রহমান বিদেশে থেকে রিমোট কন্ট্রোলে দল পরিচালনা করে। সেও দুর্নীতিবাজ। আইন অনুযায়ী তারও নির্বাচনে দাঁড়ানো খুব সহজ নয়। কাজেই তারা নির্বাচন চায় না। তারা চায় সরকারের পতন। কিন্তু এই সরকার জনগণের ভোটে নির্বাচিত। আগামী নির্বাচনের আগে জনগণের রায় ব্যতীত এই সরকারের পতন হবে না।

আজ রবিবার ২৭ ফেব্রুয়ারি দুপুরে টাঙ্গাইলের বাসাইল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন আইন অনুযায়ী নতুন নির্বাচন কমিশন গঠন করেছেন রাষ্ট্রপতি। প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার হিসেবে যারা নিয়োগ পেয়েছেন তাদের ভাবমূর্তি উজ্জ্বল। অতীতে তারা নিজ নিজ পেশায় অত্যন্ত সফলতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। আমি যতদূর জানি, তাদের কোনও রাজনৈতিক পরিচয় নেই। এই কমিশন গঠনের পর থেকে সব মহলে বিতর্ক কমে গেছে, শান্তির পরিবেশ তৈরি হয়েছে। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের প্রত্যাশা সবার মাঝে তৈরি হয়েছে। কাজেই নতুন কমিশনের মাধ্যমে একটা ভালো নির্বাচন হবে।

তিনি আরও বলেন, দেশে নির্বাচন কমিশন গঠনের জন্য কোনও আইন ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠনের আইন প্রণয়ন করেছেন। আইন অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করেছেন। কাজেই বিএনপি এই কমিশনকে প্রত্যাখ্যান করুক বা না করুক, তাতে কিছু যায় আসে না। তারা যতই আন্দোলনের হুমকি দেক, আগামী নির্বাচন বন্ধ করতে পারবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের আন্দোলন মোকাবিলায় প্রস্তুত রয়েছেন।

The post আগামী নির্বাচনে খালেদা জিয়া অংশগ্রহণ করতে পারবেন না: কৃষিমন্ত্রী appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.