আইজিপি কাপ আন্তঃজেলা কাবাডির ফাইনালে ঝিনাইদহ-নড়াইল-যশোর-সাতক্ষীরা

ঝিনাইদহের চোখ-
যশোর ঈদগাহ মাঠে আগামী শনিবার উদ্বোধন করা হয় খুলনা বিভাগীয় পর্যায়ে আইজিপি কাপ আন্তঃজেলা জাতীয় যুব বালক ও বালিকা কাবাডি প্রতিযোগিতা। উদ্বোধনীদিনেই শেষ হয় গ্রুপ পর্বের প্রতিযোগিতা। বালক গ্রুপ থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক যশোর জেলা, এছাড়া অন্য দলটি সাতক্ষীরা জেলা। বালিকা গ্রুপ থেকে ফাইনাল খেলার ছাড়পত্র পেয়েছে নড়াইল ও ঝিনাইদহ জেলা।

এর আগে বালক গ্রুপের তিনটি খেলা সম্পন্ন হয়। একটি খেলায় ওয়াকওভারের ঘটনা ঘটেছে। এই গ্রুপে এছাড়াও অনুষ্ঠিত হয়েছে দু’টি সেমিফাইনাল খেলা। বালিকা গ্রুপে চারটি দল মাঠে আসায় তা সেমিফাইনালে রূপ নেয়।

বালক গ্রুপের প্রথম খেলায় সাতক্ষীরা জেলা ৫২-৩০ পয়েন্টে পরাজিত করে খুলনা জেলাকে।

দ্বিতীয় খেলায় ঘটেছে ওয়াকওভারের ঘটনা। নড়াইল জেলা না আসায় কুষ্টিয়া জেলা ওয়াকওভার পায়। তৃতীয় খেলায় ঝিনাইদহ জেলা ৩২-২৮ পয়েন্টে পরাজিত করে চুয়াডাঙ্গা জেলাকে। চুতর্থ খেলায় স্বাগতিক যশোর ৩০-১৬ পয়েন্টের ব্যবধানে পরাজয়ের স্বাদ দেয় মেহেরপুর জেলাকে।

বালিকা গ্রুপের নড়াইল জেলা ৪৫-৮ পয়েন্টে হারায় কুষ্টিয়া জেলাকে। এ জয়ের ফলে ফাইনালে ওঠার কৃতিত্ব দেখায় নড়াইলের বালিকারা। দ্বিতীয় খেলায় ঝিনাইদহ জেলা ৯-৮ পয়েন্টে পরাজিত করে স্বাগতিক যশোরের মেয়েদের।

বালক গ্রুপের প্রথম সেমিফাইনালে অংশ নেয় কুষ্টিয়া ও সাতক্ষীরা জেলা। এ খেলায় ৪৩-৩০ পয়েন্টের ব্যবধানে জয় তুলে নেয় সাতক্ষীরা জেলা। দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক যশোর ৫২-২৬ পয়েন্টে হারায় ঝিনাইদহ জেলাকে।

এর আগে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এস এম ইয়াকুব আলী।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন, কাবাডি পরিষদের সভাপতি আবুল বাশার সাইফুদ্দৌলা, সম্পাদক শহিদুর রহমান, ক্রীড়া সংগঠক শ্রীনিবাস হালদার।

The post আইজিপি কাপ আন্তঃজেলা কাবাডির ফাইনালে ঝিনাইদহ-নড়াইল-যশোর-সাতক্ষীরা appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.