October 1, 2022

নিউজিল্যান্ডের তারকা ব্যাটার রস টেলর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত জানিয়ে দিলেন। চলতি গ্রীষ্ম মৌসুম শেষে আর আন্তর্জাতিক মঞ্চে দেখা যাবে না ৩৭ বছর বয়সী এ অভিজ্ঞ ব্যাটারকে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে টেলর।

টেলরের শেষ টেস্ট হবে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজ দিয়ে। এরপর আনুষ্ঠানিক বিদায় নেওয়ার আগে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবেন তিনি।
বিদায়ের ঘোষণা জানিয়ে দেওয়া টুইট বার্তায় টেলর লিখেছেন, ‘চলতি সামার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ও পরে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের বিপক্ষে ছয় ওয়ানডে খেলবো। দীর্ঘ ১৭ বছর ধরে সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। নিজ দেশকে প্রতিনিধিত্ব করতে পারা অনেক গৌরবের।’

নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১১০টি টেস্ট খেলেছেন টেলর। এরই মধ্যে ৩৭ বয়সী এ ব্যাটার টেস্টে ১৯ সেঞ্চুরি করেছেন। রান করেছেন ৭ হাজার ৫৮৪। ওয়ানডেতে ২১ সেঞ্চুরিতে করেছেন। রান করেছেন ৮ হাজার ৫৮১। দুই ফরম্যাটেই নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

২০০৬ সালে মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছিল টেলরের। পরের বছর নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হয় টেস্ট অভিষেক। অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে করা ২৯০ রান তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস।

Leave a Reply

Your email address will not be published.